Top

Welcome to Official Website of Diabari Kazi Office, Uttara.

Mail :
info@diabarikazioffice.com
Call Us :
+88 01866744400 (Whatsapp & IMO)
বিয়ের দিন মেয়েদের কান্নার রহস্য

বিয়ের দিন মেয়েদের কান্নার রহস্য

বাঙালি মেয়েরা একটু বেশিই আবেগী ও লাজুক প্রকৃতির হয়। আর বিয়ের দিনতো মেয়েদের সবচেয়ে আনন্দিত হওয়ার কথা, কারণ যাকে নিয়ে সে তার সারাজীবন কাটাবে, যাকে ঘিরে তার জীবনের সব স্বপ্ন, যার জন্য এতটা বছর ধরে তার সকল কিছু আগলে রেখেছে, যাকে ইহকালে পাওয়ার সাথে সাথে পরকালেও পাবার স্বপ্ন তার, কিন্ত এমন সুখকর মূহুর্তে মেয়েরা কাঁদে কেন?

আসুন জেনে নেই বিয়ের সময় মেয়েরা কাঁদে কেন এর প্রকৃত কারন।

পারিবারিক দৃষ্টিকোন থেকে :

একটা মেয়ে তার ক্ষুদ্র জীবনের এক তৃতীয়াংশ সময় তার বাবার বাড়ীতে থাকে। জন্মের পর থেকে বাবা-মায়েরকোলে পিঠে করে বড় হয়েছে। ভাইবোনদের সাথে হেসে খেলে হৃদয়েরভালবাসা বেড়েছে। এতোদিনের এই মায়া-মমতা একটু পরেই অধরা হয়ে যাবে। আর একটু পরেই এ মায়ায় ভরা পরিবারের সকলকে ছেড়ে যেতে হবে। নতুন এক পরিবারের সদ্য নবীন সদস্য হতে হবে। বিয়ের দিন এই ভাবনাগুলো একটি মেয়েকে পেরেক ঢুকার মতো করে হৃদয়ে ক্ষতবিক্ষত করতে থাকে। তাইতো বিদায় ঘনমূহুর্তে বাধঁভাঙ্গা কান্নায় ভেঙ্গে পড়ে তারা।

সামাজিক দৃষ্টিকোন থেকে :

একটা মেয়ে জীবনের বিশটা বছর যে এলাকায় বেড়ে উঠেছে, যে মাঠ-ঘাট সে চসে বেড়িয়েছে, যে নদীর সাথে সে সদা খেলা করেছে, যে বন্ধু-বান্ধবীদের সাথে তার সারাদিন কেটেছে, সেই সমাজের সকল মানুষের সকল প্রকৃতিকে বিদায় জানিয়ে অন্য কোন পরিবেশে, অন্য কোন সমাজে চলে যেতে হচ্ছে। বিয়ের দিন হয়তো এগুলো ভেবে মন ভাড়াক্রান্ত হয়ে অঝড়ে ঝড়ো বৃষ্টির মত কাঁদে।

ধর্মীয় দৃষ্টিকোন থেকে :

ধর্মীয় দৃষ্টিকোন থেকে একটি মেয়ে বিয়ের পর থেকে স্বামীর নিয়ন্ত্রনে চলে যান। স্বামীর মতের সাথে মিলিয়ে চলতে হয়। সে ভালো করেই বুঝতে পারছে বিয়ের পরে ইচ্ছে করলেও আগের মতো দৌড়ে পেয়ারা গাছে চড়া যাবেনা। ইচ্ছে করলেও এখন আর আগেরমতো এদিক ওদিক বেড়াতে যেতো পারবেনা। শশুর-শাশুড়ীর খেদমত করতে হবে । এখানে মন চায় জিন্দেগীর অনেকটাই কোরবানী দিতে হবে। আর একারণেই হয়তো কাঁদে।

মনোবিজ্ঞানের দৃষ্টিকোন থেকে :

ছেলেদের তুলনায় মেয়েদের আবেগ অনেক বেশি। মেয়েদের মন ছেলেদের তুলনায় অনেক বেশি নরম। তাইতো দেখি মায়ের মমতা ও পিতার আদরের মধ্যে একজন সন্তান মাকেই বেশি ভালবাসে। আর মন নরম বলেই মেয়েরা কাঁদে।

অভিনয়ের দৃষ্টিকোন থেকে :

অনেক মেয়ে আছে যারা মনের দিক থেকে অনেক শক্ত।তারা সহজেই কাঁদে না। আবার অনেক মেয়ে আছে প্রেমের বিয়ে ভালবাসার মানুষটিকে পেয়ে তার চিত্ত নিত্যই উচাটন। প্রিয় মানুষটির কাছে যেতে আর তর সইছে না। তখন অভিনয় করে হলেও কাঁদে।

বিয়ে সংক্রান্ত যে কোনো আইন বা জটিল বিষয় নিয়ে আলোচনা বা পরামর্শের জন্য যোগাযোগ করুন আমাদের কনসালট্যান্ট এর সাথে।

কাজী অফিসের এর ঠিকানা:
1 No Haque Super Market Ground Floor, Beside Rupayan Gate & Khalpar Bridge, Sector-12, Uttara Dhaka-1230

হটলাইন: 01722-373966

ওয়েবসাইট: https://www.kazioffice-bd.com

ইমেইল: info@kazioffice-bd.com 

Our Blog